সোমবার, ৬ জুন, ২০১৬

স্যার আমার বউরে আইনা দেন, আমার বউ কই?

স্যার আমার বউরে আইনা দেন, আমার বউ কই?
দুঃখিত বাবুল আক্তার সাহেব আপনার কান্নার কোন মুল্য দিতে পারিনি বিধায় !

"স্যার আমার বউরে আইনা দেন, আমার বউ কই? আমার বউ গেলো কই, আমার বউরে আইনা দেন। ও কি বেঁচে আছে না মরে গেছে, আমাকে একটু দেখতে দেন।"

কথাগুলি বলছিলেন আর বারবার হাউমাউ করে কাঁদছিলেন চট্রগ্রামের পুলিশ সুপার বাবুল আকতার । কথাগুলা যে কতটা আদর ও ভালোবাসা এবং হারানোর যন্ত্রনা থেকে বলছেন তা বুঝার মন অনেক আগেই মরে গিয়েছে আমাদের তাই বুঝিনি ।

জনাব বাবুল আক্তার -
আজ আপনি যেভাবে কেঁদেছেন এর চাইতেও আরও অনেকটা আবেগ নিয়ে আমি ইলিয়াস আলির কন্যাকে কাঁদতে দেখেছি । বাবার ছবি বুকে নিয়ে প্রধানমন্ত্রী থেকে শুরু করে যেখানেই আশার বানী মিলত সেখানেই সে ব্যাক্তির পায়ে ধরতে দেখেছি । কিন্তু বাবার কোন সন্ধান পায়নি এই নিষ্পাপ বাবা হারা মেয়েটি !!

আমি কাঁদতে দেখেছি শহীদ জনি ভাইয়ের স্ত্রী কে স্বামী হারা যন্ত্রনায় । যে কান্নায় গগন বিদারী আর্ত চিৎকার উঠেছিলো । কিন্তু আমার বোন তাঁর স্বামী জনিকে আর ফিরে পায়নি । আপনার পোশাকের লোকেরা জনির ছোট্ট একটি বুকে ২১ টি গুলি করে ঝাঁঝরা করে দিয়েছিলো ।

আকাশ বাতাস ভারী হয়েছিলো সেদিন বিএনপি কর্মী মুন্নার বাবার গগনবিদারী আর্ত চিৎকারে । শুনবেন কি বলে মুন্নার বাবা চিৎকার করেছিলো ? শুনুন -
" আমার ছেলেকে ফিরিয়ে দিন নতুবা গ্রেপ্তার দেখান অথবা মরে গেলে কবর দেখিয়ে দিন কবর জিয়ারত করে হলেও মনকে শান্তনা দেই" 
আপনার পোশাকের মানুষগুলি মুন্নাকে তুলে নিয়ে আর ফেরত দেয়নি । আজ ও পর্যন্ত মুন্নার বাবা জানেইনা তাঁর ছেলে বেঁচে আছে নাকি মরে গেছে ।

সেদিন অডিটোরিয়ামের সবাই কেঁদেছিলেন যুবদল নেতার মায়ের আর্ত চিৎকারে , যে মা বারবার সাদা পোশাকধারী পুলিশের পায়ে ধরে বলেছিলেন " আমার ছেলেকে নিয়ে যাবেন না , আমি জানি আপনারা ওকে আর ফিরিয়ে দিবেন না , ছেলের পরিবর্তে আমাকে নিয়ে যান " ।
কিন্তু আপনাদের পেশার সেই লোকগুলা সেদিন সে মায়ের কান্নার আওয়াজ কে লাথি মেরে তাঁর বাচ্চাকে তুলে নিয়ে ১৮ ঘণ্টা পর লাশ ফিরিয়ে দিয়েছিলো ।

এরকম হাজারো মা, বোনের , বাবার , ও নিষ্পাপ বাচ্চাদের কান্না প্রতিনিয়ত আমরা শুনতে পাই।কান্না শুনতে শুনতে আজ আমরা পাথর হয়ে গিয়েছি । নিজেরা কাঁদতেও ভুলে গিয়েছি। তাই আজ আপনার কান্না আমাদের কাছে কোন গুরুত্বই রইলনা ।

আল্লাহর বিচার দেখুন, যাদের জন্যে আপনারা ওই মহান পোশাক কে কলংকিত করেছেন , দিনের পর দিন গুম হত্যা করে মা বাবার কোল খালি করেছেন আজ তাদের কাছেই নিজের বউকে ফিরিয়ে দেবার আকুতি মিনতি করছেন ।

দুঃখিত বাবুল আক্তার সাহেব আপনার কান্নার কোন মুল্য দিতে পারলাম না ।
তবে দোয়া করি আল্লাহ যেন আপনার স্ত্রীকে জান্নাত নসীব করেন আমীন ।



Posted via Murtaza

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন